,
সংবাদ শিরোনাম :
» « কাজলা সমাজসেবা উন্নয়ন সংস্থার মাধ্যমে ১০০ পরিবারের মুখে হাসি ফোটালো বিদ্যানন্দ» « করোনার ওষুধ ও পরামর্শ দিয়ে আরজেএফ সাংবাদিকদের সাহস যোগালেন ডা. খালেক» « রাজশাহী শিশু একাডেমীর জেলা শাখা ভবন উদ্বোধন» « নাজ কর্পোরেশনের ঈদ উপহার বিতরণ» « রাজশাহী জেলা শ্রমিক লীগের ইফতার বিতরণ» « অসহায়দের পাশে ১৫ নং ওয়ার্ডের বিশিষ্ঠ সমাজসেবক আদনান» « রাজশাহী জেলা যুব শ্রমিক লীগের আয়োজনে ইফতার বিতরন» « হত্যা চেষ্টা মামলার আসামীকে ধরে পুলিশের হাতে তুলে দিলেন এলাকাবাসী» « রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, গ্রেফতারের দাবী বিএমএসএফ’র» « ছিন্নমূল মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন কৃষক লীগ সভাপতি নাসিবুল

করোনার ওষুধ ও পরামর্শ দিয়ে আরজেএফ সাংবাদিকদের সাহস যোগালেন ডা. খালেক

নিজস্ব প্রতিবেদক
রাজশাহী নিউজ টুয়েন্টি ফোরের চেয়ারম্যান ও স্বাস্থ্য মন্ত্রণালয়ধীন করোনার জাতীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সদস্য ডা. আব্দুল খালেক বিশ্বাস উদ্যোগে রাজশাহী জেলা শাখার রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের (আরজেএফ) সাংবাদিকদের মাঝে বিনামূল্যে করোনা প্রতিরোধী হোমিও ওষুধ বিতরণ করেন।

বুধবার (১৭ জুন) সকাল ১১টার দিকে আরজেএফ সাংবাদিকদের করোনা প্রতিরোধী ওষুধ আর্সেনিক এলবাম-৩০ বিতরণ করেন রাজশাহী নিউজ টুয়েন্টি ফোরের চেয়ারম্যান ও করোনার জাতীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সদস্য ডা. আব্দুল খালেক বিশ্বাস।

করোনা প্রতিরোধী ওষুধ বিতরণ সম্পর্কে ডা. আবদুল খালেক বিশ্বাস বলেন, নগরীর শাহমখদুম থানাধীন টিটিসি মোড়ে অবস্থিত রাজশাহী নিউজ টোয়েন্টিফোরের প্রধান কার্যালয় থেকে তিন দিনব্যাপী শতাধিক সাংবাদিকদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। কিন্তু রাজশাহী জেলা শাখার রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের সাংবাদিকরা বাদ পড়ায় চতুর্থ দিনের মতো আবারো তাদের জন্য ওষুধ সরবরাহ করি।

ওষুধ সেবন ও কার্যাকারিতার বিষয়ে তিনি বলেন, ‘করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে রাজশাহীর সকল সংবাদিকদের করোনা প্রতিরোধী হোমিও ওষুধ দিচ্ছে রাজশাহী নিউজ টোয়েন্টিফোর কর্তৃপক্ষ। পর পর তিন দিন ৬টি করে বড়ি খালি পেটে প্রাপ্ত বয়স্কদের সেবন করতে হবে। ১০ বছরের শিশুদের ক্ষেত্রে ৩টি করে বড়ি খালি পেটে সকালে সেবন করতে হবে। এটি শরীরের এন্টিবডি তৈরী করে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, তাই এটি করোনার প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দ্বারা এটি রেফার করা হয়েছে। করোনায় কেউ আক্রান্ত হলে কাউকে মনোবল হারানো যাবে না। বেশী বেশী প্রোটিন জাতীয় খাবার খেতে হবে এবং মনোবল শক্ত রাখতে হবে। বর্তমানে এই ওষুধ বিশ্বের বিভিন্ন দেশে করোনা প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখছে বলেও জানান তিনি।’

রাজশাহীতে সাংবাদিকদের সহযোগিতার বিষয়ে তিনি বলেন, করোনাযুদ্ধে চিকিৎসক-পুলিশের পাশাপাশি সম্মুখযোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে গণমাধ্যমকর্মীরা প্রতিনিয়তই জনসাধারণের মাঝে সংবাদ পরিবেশনের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছেন। এরই মধ্যে রাজশাহীতে এসএ টিভির সাইদ, মোহনা টিভির শ্যামল মেহেদী করোনায় আক্রান্ত হয়েছে। যখন যে সাংবাদিকের প্রয়োজন আমাকে জানাবেন আমি তাকে ওষুধের ব্যবস্থা করে দিবো। শরীরে করোনার উপস্থিতি ও উপসর্গ দেখে তার চিকিৎসা করা হবে। একেক উপসর্গের জন্য একেক ওষুধ রয়েছে। শুধু সাংবাদিক-ই নয়, যে কেউ আমাকে নক করতে পারেন, আমি তাকে ওষুধ দিবো।

ওষুধ বিতরণের সময় উপস্থিত ছিলেন- ওষুধ বিতরণের অন্যতম উদ্যোগক্তা রাজশাহী নিউজ সম্পাদক ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম। ওষুধ গ্রহণকালে ছিলেন- আরজেএফ জেলা শাখার সভাপতি ও দৈনিক সকালের সময়ের ব্যুরো শাহিনুর রহমান সোনা, সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের আলোর জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক ও দৈনিক স্বদেশ প্রতিদিনের রাজশাহী প্রতিনিধি মো. আলামিন হোসেন, দৈনিক অগ্নিবাণী পত্রিকার সাংবাদিক হীরা, অগ্নিবাণীর ফটোসাংবাদিক মো. আদিল হোসেন, বাস্তবতার খবর পত্রিকার সমু সরকারসহ প্রমুখ।

উল্লেখ্য যে, তিন দিনব্যাপী ওষুধ বিতরণ কার্যক্রম ছিল রাজশাহী নিউজ টোয়েন্টিফোল অফিসে। কিন্তু সাংবাদিক ও তাদের পরিবারের কথা ভেবে বুধবার (১৭ জুন) আবারও করোনা প্রতিরোধী ওষুধ আর্সেনিক আলবাম-৩০ বিতরণ করেন ডা. খালেক বিশ্বাস। তিনি হোমিও প্যাথিক চিকিৎসায় গোল্ড মেডেল প্রাপ্ত ও চিকিৎসা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার কারণে মহাত্মা গান্ধী পদকেও ভূষিত হয়েছেন। এছাড়াও তিনি রহনপুরে হোমিও প্যাথিক মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি।

Share Button

১০ responses to “করোনার ওষুধ ও পরামর্শ দিয়ে আরজেএফ সাংবাদিকদের সাহস যোগালেন ডা. খালেক”

  1. Thanks for fantastic info I was looking for this info for my mission.

  2. SMS says:

    I used to be able to find good info from your blog posts.

  3. Like!! Really appreciate you sharing this blog post.Really thank you! Keep writing.

  4. I always spent my half an hour to read this web site’s articles or reviews daily along with a mug of coffee.

  5. SMS says:

    I used to be able to find good info from your blog posts.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট

সম্পাদক ও প্রকাশক : এম. এম. শরীফুল আলম তুহিন
ইমেইল : expresstimes24@gmail.com
মোবাইল: ০১৭১২ ৭৪৭ ১৩৯ # ০১৯১৯ ৭৪৭ ১৩৯