,
সংবাদ শিরোনাম :
» « কোন দখলবাজ কালীগঞ্জ শহরে থাকতে পারবে না —পৌর মেয়র» « সাইফুরকে বহিস্কার করলো সিলেট অনলাইন প্রেসক্লাব» « বিয়ের আগে যৌন মিলন করলে কী হয়?» « পূবালী ব্যাংকের ২২ লাখ টাকা ডাকাতি : আ.লীগ-জাতীয় পার্টির নেতাসহ ১৬ আসামির দণ্ড» « মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে কামাল-ফখরুলের দুই ঘণ্টার বৈঠক» « নবীগঞ্জে দাঙ্গার উস্কানি ও জুয়া খেলার দায়ে স্বামী-স্ত্রীর কারাদণ্ড» « ভারত থেকে আসা মেয়াদোত্তীর্ণ মহিষের মাংস সুপারশপে বিক্রি : ৩২ লাখ টাকা জরিমানা» « সেন্টমার্টিনে আটকা পড়েছেন কয়েক হাজার দেশি-বিদেশী পর্যটক» « ঢাকা উত্তর সিটি নির্বাচনঃ যারা ভোটার নন, তাদের এলাকা ছাড়ার নির্দেশ» « কুমিল্লায় ভয়াবহ অগ্নিকান্ড

পদত্যাগের চাপে মার্ক জুকারবার্গ

এক্সপ্রেস ডেক্স:: ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের পদত্যাগে চাপ বাড়ছে। সম্প্রতি মার্কিন প্রভাবশালী দৈনিক নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক অনুসন্ধানী প্রতিবেদনে ফেসবুকের বিরুদ্ধে রিপাবলিকান মালিকানাধীন একটি জনসংযোগ ও কনসালটিং প্রতিষ্ঠানকে নিয়োগ দেয়ার তথ্য জানানো হয়। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পরই মূলত বিনিয়োগকারীদের তোপের মুখে পড়েছেন জুকারবার্গ।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদেন অনুযায়ী, বিশ্বের জনপ্রিয় এ সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে বিনিয়োগকারীরা নিয়মিত জুকারবার্গকে পদত্যাগের জন্য চাপ দিয়ে আসছেন।

 

যুক্তরাষ্ট্রের নামকরা ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘ট্রিলিয়াম’ এর সম্পদ ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট জোনাস ক্রোন বলেছেন, ‘ফেসবুক নিয়ে এ প্রতিবেদন প্রকাশ হওয়ার পর বোর্ড চেয়ারম্যানের পদ থেকে জুকারবার্গের সরে যাওয়া উচিত।

 

প্রতিবেদনে জোনাস ক্রোনকে উদ্ধৃত করে বলা হয়, ‘ফেসবুক এমন আচরণ করছে যেন এটা একটা বিশেষ ‘স্নোফ্লেক’। এটা একটা কোম্পানি। আর কোম্পানিগুলোতে অবশ্যই প্রধান নির্বাহী ও বোর্ড চেয়ারম্যান আলাদা হওয়া উচিত।’ ট্রিলিয়াম নামে ওই প্রতিষ্ঠানটি ফেসবুকে উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারের মালিক।

 

তবে এক সংবাদ সম্মেলনে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ তার বিরুদ্ধে তোলা এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, ওই প্রতিষ্ঠানটি সম্পর্কে তিনি কিছুই জানতেন না। জুকারবার্গ বলেন, ‘আমি প্রতিবদেনটি পড়ার পর আমাদের অন্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলি। আমি তাদেরকে স্পষ্ট জানিয়ে দেই ফেসবুক আর ওই প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে না।

Share Button

One response to “পদত্যাগের চাপে মার্ক জুকারবার্গ”

  1. Way cool, some valid points! I appreciate you making this article available, the rest of the site is also high quality. Have a fun.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট

সম্পাদক ও প্রকাশক : এম. এম. শরীফুল আলম তুহিন
ইমেইল : expresstimes24@gmail.com
মোবাইল: ০১৭১২ ৭৪৭ ১৩৯ # ০১৯১৯ ৭৪৭ ১৩৯