,
সংবাদ শিরোনাম :
» « বিয়ের আগে যৌন মিলন করলে কী হয়?» « পূবালী ব্যাংকের ২২ লাখ টাকা ডাকাতি : আ.লীগ-জাতীয় পার্টির নেতাসহ ১৬ আসামির দণ্ড» « মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে কামাল-ফখরুলের দুই ঘণ্টার বৈঠক» « নবীগঞ্জে দাঙ্গার উস্কানি ও জুয়া খেলার দায়ে স্বামী-স্ত্রীর কারাদণ্ড» « ভারত থেকে আসা মেয়াদোত্তীর্ণ মহিষের মাংস সুপারশপে বিক্রি : ৩২ লাখ টাকা জরিমানা» « সেন্টমার্টিনে আটকা পড়েছেন কয়েক হাজার দেশি-বিদেশী পর্যটক» « ঢাকা উত্তর সিটি নির্বাচনঃ যারা ভোটার নন, তাদের এলাকা ছাড়ার নির্দেশ» « কুমিল্লায় ভয়াবহ অগ্নিকান্ড» « প্রথমবারের মতো বাংলাদেশ সফরে ইউনিসেফ প্রধান» « চকবাজার অগ্নিকাণ্ড: চিকিৎসাধীন অবস্থায় আহত একজনের মৃত্যু

উদযাপিত হলো রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগ দিবস

মো: জাহিদ হাসান, বিশেষ প্রতিনিধি::  রোববার সকালে সর্বোচ্চ কল্যাণ এবং সীমিত সম্পদের সেতুবন্ধনই অর্থনীতির নিরন্তর প্রয়াস’ এই স্লোগানে বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী কলেজে উদযাপিত হলো দ্বি-বার্ষিক অর্থনীতি বিভাগ দিবস। অর্থনীতি বিভাগের সার্বিক তত্বাবধানে দিনব্যাপী কলেজ ময়দানে এর আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্বববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রাক্তন চেয়্যারম্যান প্রফেসর দিলীপ কুমার নাথ এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর আল ফারুক চৌধুরী, রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও অনুষ্ঠানের সভাপতি ড. ওয়াসিম মো. মেজবাহুল হক।অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন অর্থনীতি বিভাগের প্রফেসর আব্দুল খালেক।

 

তবে শারিরীক অসুস্থতার জন্য প্রধান অতিথি মহা. হবিবুর রহমান অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারেননি।

 

অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের প্রধান ও অনুষ্ঠানের সভাপতি ড. ওয়াসিম মো. মেজবাহুল হক বলেন, ‘শিক্ষার্থীদের এমন স্বতঃস্ফূর্ত আয়োজনে অনুষ্ঠানটি সম্পন্ন করা সম্ভব হয়েছে। আমাদের অর্থনীতি দিবসের মূল লক্ষ্যই হলো গ্রীন ইকোনমি বাস্তবায়িত করা। অর্থাৎ পরিবেশের কম ক্ষতি সম্পন্ন করে যতটা বেশি উৎপাদন করা যায়। আর এই জন্য শিক্ষার্থীদের অংশগ্রহন তাদের বাস্তবিক জীবনে প্রভূত উন্নতি সাধন করবে।

 

তথ্য মতে এর আগে ২০১৬ সালে কলেজে প্রথম বারের মতো অর্থনীতি বিভাগ দিবস পালন করা হয়।

Share Button

One response to “উদযাপিত হলো রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগ দিবস”

  1. Excellent read, I just passed this onto a friend who was doing some research on that. And he actually bought me lunch as I found it for him smile Thus let me rephrase that: Thank you for lunch! “To be 70 years young is sometimes far more cheerful and hopeful than to be 40 years old.” by Oliver Wendell Holmes.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট

সম্পাদক ও প্রকাশক : এম. এম. শরীফুল আলম তুহিন
ইমেইল : expresstimes24@gmail.com
মোবাইল: ০১৭১২ ৭৪৭ ১৩৯ # ০১৯১৯ ৭৪৭ ১৩৯