,
সংবাদ শিরোনাম :

নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় : বরিশালে ইসি কবিতা খানম

বরিশাল ব্যুরো :: নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচন উপলক্ষে যে উৎসবের সৃষ্টি হয়েছে তা যেন শঙ্কায় পরিণত না হয়। সুষ্ঠু পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে ভোটাধিকার প্রয়োগে আগ্রহ হারাবেন ভোটাররা। সকল দল যেন সমান সুযোগ পায়, সে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

তিনি বলেন, মাঠ কর্মকর্তাদের আইনের অবৈধ ব্যবহার থেকে বিরত থাকতে হবে। ভোটগ্রহণ প্রক্রিয়া অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হতে হবে। অন্যথায় জবাবদিহি থেকে রেহাই পাবেন না কেউ।

বুধবার রাত সাড়ে ৭টার দিকে বরিশালের জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

কবিতা খানম বলেন, কমিশন আপনাদের পাশে আছে। উপযুক্ত বা অর্পিত দায়িত্ব পালনে আপনারা কোনোভাবেই দ্বিধা করবেন না। কোনো কারণে নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয়। অপরাধীর বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে নির্বাচন তদন্ত কমিটি আচরণবিধি নিশ্চিত করবেন।

 

নির্বাচন কমিশনের নির্দেশনা যেন বক্তৃতা কিংবা কাগজে নির্দেশনার মধ্যে সীমাবদ্ধ না থাকে, সে ব্যাপারে কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, কমিশন আপনাদের প্রতি অর্পিত দায়িত্বের বাস্তবায়ন দেখতে চায়। কারো অনিচ্ছাকৃত ভুলের জন্য কোথাও যদি পরিস্থিতির অবনতি ঘটে তাহলে সংশ্লিষ্ট কর্মকর্তাকে ছাড় দেয়া হবে না। মাঠ প্রশাসনের বিভিন্ন সংস্থা একে-অপরের পরিপূরক।

কবিতা খানম বলেন, নির্বাচন কমিশন রিটার্নিং কর্মকর্তাদের সুষ্ঠু নির্বাচন করতে সর্বোচ্চ ক্ষমতা দিয়েছে। তাই আইনানুগ কোনো পদক্ষেপ গ্রহণ করতে আপনারা দ্বিধা করবেন না। সিদ্ধান্তহীনতায় যেকোনো সময় আইনশৃঙ্খলার অবনতি ঘটতে পারে। আমরা ভোটারদের এমন সাহস দিতে চাই, যেন তারা বুঝতে পারেন ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করে আবার নিরাপদে ঘরে ফিরতে পারবেন। কমিশনের এমন প্রত্যাশার বাস্তবায়ন ঘটাতে হবে মাঠ কর্মকর্তাদের।

 

মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, মহানগর পুলিশ কমিশনার মোশারফ হোসেন, র্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম, ডিজিএফআইর বরিশাল প্রধান কর্নেল শরিফুল ইসলাম, এনএসআইর যুগ্ম পরিচালক মাসুদ আহম্মেদ, বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এসএম অজিয়ার রহমান ও জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম প্রমুখ।

Share Button

One response to “নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় : বরিশালে ইসি কবিতা খানম”

  1. Nice post. I was checking constantly this blog and I am impressed! Extremely useful information specially the last part 🙂 I care for such info much. I was looking for this certain info for a very long time. Thank you and good luck.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট

সম্পাদক ও প্রকাশক : এম. এম. শরীফুল আলম তুহিন
ইমেইল : expresstimes24@gmail.com
মোবাইল: ০১৭১২ ৭৪৭ ১৩৯ # ০১৯১৯ ৭৪৭ ১৩৯