,
সংবাদ শিরোনাম :
» « বিয়ের আগে যৌন মিলন করলে কী হয়?» « পূবালী ব্যাংকের ২২ লাখ টাকা ডাকাতি : আ.লীগ-জাতীয় পার্টির নেতাসহ ১৬ আসামির দণ্ড» « মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে কামাল-ফখরুলের দুই ঘণ্টার বৈঠক» « নবীগঞ্জে দাঙ্গার উস্কানি ও জুয়া খেলার দায়ে স্বামী-স্ত্রীর কারাদণ্ড» « ভারত থেকে আসা মেয়াদোত্তীর্ণ মহিষের মাংস সুপারশপে বিক্রি : ৩২ লাখ টাকা জরিমানা» « সেন্টমার্টিনে আটকা পড়েছেন কয়েক হাজার দেশি-বিদেশী পর্যটক» « ঢাকা উত্তর সিটি নির্বাচনঃ যারা ভোটার নন, তাদের এলাকা ছাড়ার নির্দেশ» « কুমিল্লায় ভয়াবহ অগ্নিকান্ড» « প্রথমবারের মতো বাংলাদেশ সফরে ইউনিসেফ প্রধান» « চকবাজার অগ্নিকাণ্ড: চিকিৎসাধীন অবস্থায় আহত একজনের মৃত্যু

জেলায় জেলায় পাঠানো হচ্ছে ‘ব্যালট পেপার’

এক্সপ্রেস ডেস্ক :: আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আজ মঙ্গলবার জেলায় জেলায় ব্যালট পেপার পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

 

জানা গেছে, ৩০০টির মধ্যে ২৯৩টি সংসদীয় আসনের জন্য ব্যালট পেপার পাঠাবে ইসি। বাকি সাতটির মধ্যে ছয়টিতে ব্যালট পেপারের পরিবর্তে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে এবং একটি সংসদীয় আসনে (গাইবান্ধা-৩) জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মারা যাওয়ার কারণে ভোটগ্রহণ স্থগিত করেছে ইসি।

 

ইসির সহকারী সচিব সৈয়দ গোলাম রশিদ জানান, রাজধানীর বাংলাদেশ গভর্নমেন্ট (বিজি) প্রেস এবং গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস নামের দুটি সরকারি প্রেস থেকে আজ দুপুর ২টার দিকে ইসি ব্যালট পেপার পাঠানো শুরু করে।

 

সৈয়দ গোলাম রশিদ বলেন, অধিকাংশ সংসদীয় আসনের রিটার্নিং কর্মকর্তারা মঙ্গলবার ও বুধবার ব্যালট পেপার সংগ্রহ করতে পারবেন। প্রার্থিতা নিয়ে যেসব আসনে আইনি জটিলতা রয়েছে সেসব আসনের ব্যালট পেপার পরে পাঠানো হবে। জরুরি ভিত্তিতে ব্যালট পেপার পাঠানোর জন্য ইসি দুটি হেলিকপ্টার প্রস্তুত রেখেছে।

 

ইসির সহকারী সচিব আরও বলেন, উপজেলা পর্যায়ে ব্যালট পেপার ভোটের দুই-তিন দিন আগে পাঠানো হবে এবং ভোটকেন্দ্রে পাঠানো হবে নির্বাচনের আগের দিন। যে ছয় আসনে ইভিএম ব্যাবহার করা হবে সেগুলো হলো, ঢাকা-৬ ও-১৩, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২।

Share Button

One response to “জেলায় জেলায় পাঠানো হচ্ছে ‘ব্যালট পেপার’”

  1. I think this web site has got some really good information for everyone :D. “As ill-luck would have it.” by Miguel de Cervantes.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট

সম্পাদক ও প্রকাশক : এম. এম. শরীফুল আলম তুহিন
ইমেইল : expresstimes24@gmail.com
মোবাইল: ০১৭১২ ৭৪৭ ১৩৯ # ০১৯১৯ ৭৪৭ ১৩৯