,
সংবাদ শিরোনাম :
» « কোন দখলবাজ কালীগঞ্জ শহরে থাকতে পারবে না —পৌর মেয়র» « সাইফুরকে বহিস্কার করলো সিলেট অনলাইন প্রেসক্লাব» « বিয়ের আগে যৌন মিলন করলে কী হয়?» « পূবালী ব্যাংকের ২২ লাখ টাকা ডাকাতি : আ.লীগ-জাতীয় পার্টির নেতাসহ ১৬ আসামির দণ্ড» « মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে কামাল-ফখরুলের দুই ঘণ্টার বৈঠক» « নবীগঞ্জে দাঙ্গার উস্কানি ও জুয়া খেলার দায়ে স্বামী-স্ত্রীর কারাদণ্ড» « ভারত থেকে আসা মেয়াদোত্তীর্ণ মহিষের মাংস সুপারশপে বিক্রি : ৩২ লাখ টাকা জরিমানা» « সেন্টমার্টিনে আটকা পড়েছেন কয়েক হাজার দেশি-বিদেশী পর্যটক» « ঢাকা উত্তর সিটি নির্বাচনঃ যারা ভোটার নন, তাদের এলাকা ছাড়ার নির্দেশ» « কুমিল্লায় ভয়াবহ অগ্নিকান্ড

ঢাবিতে আন্তর্জাতিক প্রকৌশল ও প্রযুক্তি সম্মেলন শুরু

ঢাকা ব্যুরো :: ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দু’দিন ব্যাপী প্রথম আন্তর্জাতিক প্রকৌশল ও প্রযুক্তি সম্মেলন। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে এ সম্মেলনটি বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান । এবারের সম্মেলনের প্রতিপাদ্য ‘Science, Engineering and Technologies for Next Generation’।

 

উদ্বোধনী অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং ইন্সটিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারস (আইইই) এর বাংলাদেশ শাখার চেয়ার অধ্যাপক ড. সেলিয়া শাহনাজ বক্তব্য রাখেন।

 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে প্রকৌশল ও প্রযুক্তি বিষয়ে অত্যাধুনিক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য পেশাজীবী, শিক্ষাবিদ ও গবেষকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশের গবেষকদের যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করতে হবে। এই সম্মেলন গবেষকদের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় করবে এবং শিক্ষাবিদ ও শিল্পপতিদের জন্য একটি কমন প্ল্যাটফর্ম তৈরি করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সম্মেলনে বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান ও তাইওয়ানের শিক্ষক ও গবেষকগণ অংশগ্রহণ করছেন।

Share Button

One response to “ঢাবিতে আন্তর্জাতিক প্রকৌশল ও প্রযুক্তি সম্মেলন শুরু”

  1. oprolevorter says:

    I like this site its a master peace ! Glad I observed this on google .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট

সম্পাদক ও প্রকাশক : এম. এম. শরীফুল আলম তুহিন
ইমেইল : expresstimes24@gmail.com
মোবাইল: ০১৭১২ ৭৪৭ ১৩৯ # ০১৯১৯ ৭৪৭ ১৩৯